মুর্শিদাবাদের দুই পুলিশ জেলার আইসি পদে রদবদল

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ লোকসভা নির্বাচনের আগে রাজ‍্যের ২৮৫ জন ইন্সপেক্টর পদ মর্যাদার পুলিশ আধিকারিককে বদলির নির্দেশ দিল নবান্ন। ই-মেল মারফৎ প্রজাতন্ত্র দিবসের দিন এই নির্দেশ পাঠানো হয়েছে সব জেলার পুলিশ সুপারদের কাছে। মূলত তিন বছরের বেশি সময় যাঁরা এক থানার দায়িত্বে আছেন তাঁদেরকেই বদলি করা হয়েছে। সেই তালিকা অনুযায়ী মুর্শিদাবাদের দুই পুলিশ জেলাতেও রদবদল হয়েছে।

মুর্শিদাবাদ পুলিশ জেলার বহরমপুর থানার আইসি রাজা সরকারকে বদলি করা হয়েছে হাওড়া পুলিশ কমিশনারেটের অধীন চ‍্যাটার্জীহাট থানায়। তাঁর জায়গায় উদয় শঙ্কর ঘোষকে বহরমপুর থানার আইসির দায়িত্ব দেওয়া হয়েছে। জঙ্গিপুর পুলিশ জেলার ফরাক্কা থানার আইসি দেবব্রত চক্রবর্তীকে মালদহ জেলার হবিবপুর থানার আইসি পদে বদলি করা হয়েছে। তাঁর জায়গায় বীরভূমের রামপুরহাট থানার আইসি নীলোৎপল মিশ্রকে ওই পদে আনা হয়েছে। মুর্শিদাবাদ পুলিশ জেলার কান্দি থানার আইসি সুভাষ চন্দ্র ঘোষকে তমলুক থানার আইসির দায়িত্ব দেওয়া হয়েছে। হাওড়ার সাঁতরাগাছি থেকে মৃণাল সিনহাকে কান্দি থানার আইসি পদে আনা হচ্ছে।

মুর্শিদাবাদের ডিআইবি মোবাইল টাস্কফোর্সের দায়িত্বে থাকা সৌম‍্যজিৎ মালাকারকে ডোমকলের আইসি করে পাঠানো হয়েছে। যদিও তাঁকে কালিয়াচকের আইসি করে পাঠানোর নির্দেশ দিলেও তা বাতিল করা হয়েছে। তাঁর জায়গায় বাঁকুড়ার সোনামুখী থানার আইসি গৌতম তালুকদারকে আনা হচ্ছে।

লালবাগের কোর্ট ইন্সপেক্টর বিশ্বরঞ্জন বন্দ্যোপাধ্যায়কে রানাঘাট পুলিশ জেলার হরিণঘাটার আইসি পদে পাঠানো হয়েছে। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার আইসি আশীস মজুমদারকে তাঁর জায়গায় আনা হয়েছে। মুর্শিদাবাদের কোর্ট ইন্সপেক্টর পদে রায়গঞ্জ থেকে সৌরভ সেনকে আনা হচ্ছে।

লালবাগের আইসি গোবিন্দ দাসকে শান্তিপুরের আইসি পদে বদলি করা হয়েছে। মুর্শিদাবাদ পুলিশ জেলার হাইওয়ে ইন্সপেক্টর অভিজিৎ বসুমল্লিক  নাকাশিপাড়া থানার সিআইয়ের দায়িত্ব নেবেন। আইসি মুর্শিদাবাদ গৌতম মিত্রকে বিষ্ণুপুর থানার আইসি করা হয়েছে। সিআই জঙ্গিপুর সৌরভ মজুমদারকে বারুইপুর পুলিশ জেলার সাইবার সেলের ইন্সপেক্টর পদে বদলি করা হয়েছে। তাঁর জায়গায় বনগাঁর কোর্ট ইন্সপেক্টর স্বরূপ বিশ্বাসকে আনা হয়েছে।

 

হরিহরপাড়া থানার আইসিকে তমলুকের কোর্ট ইন্সপেক্টরের পদে বদলি করা হয়েছে। ওই পদে পুরুলিয়া জেলার হোমগার্ড সিনিয়র অ্যাডজুটেন্ট অরূপ রায়কে হরিহরপাড়া থানার দায়িত্ব দেওয়া হয়েছে।

সিআই ডোমকল প্রসুন খানকে আসানসোল দুর্গাপুর পিসির আইসি পদে বদলির নির্দেশ এসেছে। আইসি ডোমকল জ‍্যোতীর্ময় বাগচীকে হাওড়া গ্রামীণের হোমগার্ডের সিনিয়র অ্যাডজুটেন্ট পদে বদলি করা হয়েছে। আইসি রানাঘাট সঞ্জীব সেনাপতিকে সিআই রেজিনগর করে আনা হচ্ছে। সিআইডি ইন্সপেক্টর রবি মালাকারকে সিআই লালবাগের দায়িত্ব দেওয়া হচ্ছে।